ফিলিপ হিউজের শেষ বিদায়

Phillip Hughes' casket arrives

শোক, শ্রদ্ধা আর ভালবাসায় বুধবার ক্রিকেট বিশ্ব শেষ বিদায় জানাল ফিলিপ হিউজকে। নিজ শহর ম্যাকসভিলে সমাহিত হলেন মাত্র ২৫ বছর বয়সেই না ফেরার দেশে চলে যাওয়া এই দুর্ভাগা অস্ট্রেলিয়ান ক্রিকেটার।
নিউ সাউথ ওয়েলসের ছোট্ট শহরটা বুধবার যেন থমকে গিয়েছিল। দোকান পাঠ অফিস, স্কুল সব বন্ধ। সবাই দাড়িয়ে প্যারেড দিচ্ছিলেন শহরের প্রিয় সন্তানটিকে।
সবার চোখের কোনায় জল।
শেষ যাত্রার এই আয়োজনে ছিলেন কিংবদন্তি স্যার রিচার্ড হ্যাডলি, মার্ক টেলর, স্টিভ ওয়াহ, ব্রায়ান লারা, শেন ওয়ার্ন, গ্লেন ম্যাকগ্রারা। ভারত থেকে যোগ দেন বিরাট কোহলি এবং রবি শাস্ত্রী। সঙ্গে মাইকেল ক্লার্ক তার পুরো দলটা নিয়ে প্রিয় সতীর্থকে বিদায় জানালেন।
ঘটনা গত ২৫ নভেম্বরের। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শেফিল্ড শিল্ডে নিউ সাউথ ওয়েলস ও সাউথ অস্ট্রেলিয়ার ম্যাচ। পেসার শন অ্যাবটের বাউন্সার হুক করতে গিয়ে দুর্ঘটনার শুরু। হেলমেটের পাশে বলের আঘাত পান তিনি। কয়েক সেকেন্ড দাড়িয়ে থেকে লুটিয়ে পড়েন মাঠেই। ফের আঘাত পান। এরপরই অ্যাম্বুলেন্সে করে সেন্ট ভিনসেন্টস হাসপাতালে নিয়ে যাওয়া হয় হিউজকে। মাথায় অস্ত্রোপচার হয়েছিল তার। চেস্টা করেছিলেন ডাক্তাররা।
কিন্তু লাভ হয়নি। ৬০ ঘন্টার মতো জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থেকে হিউজ চলে যান না ফেরার দেশে।

প্রত্যুত্তর

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>