নাটকীয় জয়ে স্বস্তি সিলেটের

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

হার দিয়ে এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) পথচলা শুরু হয়েছিল সিলেট সিক্সার্সের। সেই ধাক্কা সামলে জয়ের সন্ধানে ছিল ডেভিড ওয়ার্নারের দল। কিন্তু সেই জয় সহজে আসেনি। নাটকীয়তা শেষে মুখে হাসি।নিজেদের দ্বিতীয় মাচে প্রথম জয় পেল সিলেট সিক্সার্স। বুধবার মিরপুরের হোম অব ক্রিকেটে শেষ বলে নিষ্পত্তি হওয়া ম্যাচে চিটাগং ভাইকিংসকে হারাল ৫ রানে।

ব্যাট-বলে দারুণ জমে উঠেছিল লড়াই। যেখানে শেষ ওভারে চিটাগংয়ের প্রয়োজন ছিল ২৪ রান। কিন্তু দলটি তুলতে পারল ১৯ রান।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ৩ উইকেট হারিয়ে ফেলে সিলেট। কিন্তু এরপরই হাল ধরেন ওয়ার্নার, আফিফ হোসেন ও নিকোলাস পুরান। তাদের দাপটে দল ২০ ওভারে করে ১৬৮ রান। চিটাগং জবাব দিতে নেমে ১৬৩ রানে আটকে যায়।

শেষ ওভারে ২৪ রান টার্গেট থাকলেও দারুণ খেলেছেন চিটাগংয়ের রবি ফ্রাইলিংক। প্রথম চার বলের মধ্যে দুটি ছক্কা হাঁকিয়ে আশা বাঁচিয়ে রাখেন। আর শেষ ২ বলে দরকার ছিল ৯ রান। কিন্তু সেই লক্ষ্যটা পূরণ করা গেল না! ৪ ছক্কায় ২৪ বলে ৪৪ রান করে অপরাজিত ছিলেন ফ্রাইলিংক।

ম্যাচে বল হাতেও সফল ছিলেন তিনি। নিজের প্রথম ওভারে ফেরান লিটন দাসকে। পরের ওভারে তুলে নেন সাব্বির রহমানের উইকেট। নাসির হোসেন ৯ মাস পর ফিরে রানের দেখা পেলেন না। হাঁটুর চোট কাটিয়ে উঠা এই ব্যাটসম্যান মাত্র ৩ রানে আউট। ৩ ওভার শেষে সিলেটের রান দাঁড়ায় ৩ উইকেটে ৭।

তারপর ওয়ার্নার ও আফিফ দৃশ্যপট পাল্টে দেন। দুজনের জুটিতে ফিফটি ৩১ বলে। ৪৭ বলে ৭১ রানের জুটি ভাঙে। ৫ চার ও ৩ ছক্কায় ২৮ বলে ৪৫ রান করেন তরুণ আফিফ। এরপর নিকোলাস পুরানকে নিয়ে ওয়ার্নার গড়েন ৭০ রানের জুটি। ওয়ার্নার ৪৭ বলে করেন ৫৯। আর তিনটি৩২ বলে ৫২ রানে অপরাজিত থাকেন পুরান।

জবাব দিতে নেমে মোহাম্মদ শাহজাদ ফিরেন মাত্র ৬ রানে। ক্যামেরন ডেলপার্ট তুলেন ৩৮ রান। আগের ম্যাচে ব্যর্থ হলেও মোহাম্মদ আশরাফুলৈর ব্যাটে বুধবার ২৩ বলে ২২।
মুশফিকুর রহিম ও মোসাদ্দেক হোসেন ফিরে যান দ্রুত। তবে সিকান্দার রাজার ২৮ বলে ৩৭ রানের ইনিংস আশা জাগায়। আর শেষ দিকে ফ্রাইলিংক ৪ ছক্কায় ২৪ বলে ৪৪ রান করে লড়লেও জেতা হয়নি।

২৮ রানে ৪ উইকেট নেন তাসকিন আহমেদ। তবে ম্যাচসেরা নিকোলাস পুরান।

সংক্ষিপ্ত স্কোর-

সিলেট সিক্সার্স: ২০ ওভারে ১৬৮/৫ (লিটন ০, ওয়ার্নার ৫৭, নাসির ৩, সাব্বির ০, আফিফ ৪৫, পুরান ৫২*, অলক ২*; ফ্রাইলিঙ্ক ৪-০-২৬-৩, নাঈম ৪-০-২০-১, রাজা ৩-০-২৮-০, আবু জায়েদ ৩-০-৩৪-০, খালেদ ৩-০-৩৩-১, মোসাদ্দেক ৩-০-২৫-০)।

চিটাগং ভাইকিংস: ২০ ওভারে ১৬৩/৭ (শাহজাদ ৬, ডেলপোর্ট ৩৮, আশরাফুল ২২, মুশফিক ৫, রাজা ৩৭, মোসাদ্দেক ৭, ফ্রাইলিঙ্ক ৪৪*, নাঈম ০, সানজামুল ২*; তাসকিন ৪-০-২৮-৪, ইরফান ৪-০-৩৫-০, নাসির ১-০-১০-০, আল আমিন ৪-০-৫৭-০, লামিচানে ৪-০-২১-০, আফিফ ১-০-৬-০, অলক ২-০-৬-২)।

ফল: সিলেট সিক্সার্স ৫ রানে জয়ী

ম্যাচসেরা: নিকোলাস পুরান

প্রত্যুত্তর

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>