জাতীয় বীর মাশরাফির চলার পথকে মিরাকল বলল আইসিসি

mashrafi bangladesh

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

সত্যিই তিনি বিস্ময়কর এক ক্রিকেটার। পায়ে সাতবার বড় ধরনের অস্ত্রোপচার হয়েছে। তারপরও আটকানো যায়নি মাশরাফি বিন মর্তুজাকে। প্রবল দাপটে খেলে যাচ্ছেন তিনি। এই গতিতে সম্মান জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। শনিবার ইংল্যান্ড-বাংলাদেশ বিশ্বকাপ ম্যাচের আগে বাংলাদেশ অধিনায়ককে সম্মানিত করা হয় তাকে। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা মাশরাফিকে ‘জাতীয় বীর!’ আখ্যা দেয়। জানায়- ‘মাশরাফি নিজের সর্বোচ্চটা বিলিয়ে দেন, তার চলার পথ মিরাকল আর অবিশ্বাস্য!’

একের পরএ অস্ত্রোপচার শেষেও খেলে যাচ্ছেন মাশরাফি। আইসিসির ভিডিওতে ম্যাশের অবিশ্বাস্য ক্যারিয়ারের খন্ডচিত্র উঠে এসেছে। বলা হচ্ছে একাধিকবার ইনজুরিতে পড়লেও জীবনবাজি রেখে তিনি ক্রিকেট খেলে গেছেন! এভাবেই এখন নেতৃত্ব দিচ্ছেন দলকে।

আইসিসির ২ মিনিট ৫৭ সেকেন্ডের ভিডিওতে মাশরাফি নিজেই জানালেন তার ইনজুরি কাটিয়ে উঠার অদম্য গল্প। ক্রিকেটার মাশরাফিকে নিয়ে কথা বলেন বাংলাদেশ জাতীয় দলের হেড কোচ স্টিভ রোডস ও বোলিং কোর্টনি ওয়ালশ। তাদের কথাতেও ছিল মাশরাফির স্তুতি। মাশরাফি কেমন ক্রিকেটার সেটাও জানান তারা।

ক্রিকেটার মাশরাফিকে কিংবদন্তি, যোদ্ধা, লড়াকু হিসেবে তুলে ধরেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। সেই ভিডিওতে উঠে এসেছে মাশরাফির সংসদ সদস্য পরিচিতি। সর্বশেষ সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে নৌকা প্রতীকে পাশ করেছেন তিনি।

প্রত্যুত্তর

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>