ক্রিকেটের সঙ্গে বলিউডের প্রেমের গল্প

virat

গল্পের শুরু অনেক অনেক আগে। আসলে বলিউডের উল্টো পিঠেই যেন ক্রিকেট। ক্রিকেটারদের সঙ্গে মুম্বাই সিনেমা জগতের গাটছড়া গল্প ফুলে ফেপে সমৃদ্ধ! জোড়াসাঁকোর ঠাকুর পরিবারের মেয়ে শর্মিলা ঠাকুরের সঙ্গে ক্রিকেটার নবাব মনসুর আলী খান পাতৌদির প্রেমে গল্প তো সিনেমাকেও হার মানিয়েছিল। ধর্ম, ভাষা কোন কিছুই বাধা হয়ে দাড়াতে পারেনি তাদের অটুট ভালবাসার সামনে।

ভালবাসার পথের পথিক মোহাম্মদ আজাহারউদ্দিনও। তার জীবনের প্রেম-কাহিনী নিয়েও হয়ে যেতে পারে কোনো সিনেমা। ১৯৮৭ সালে প্রথম বিয়ে করেন আজহার। স্ত্রী নওরীনকে নিয়ে বেশ সুখেই কাটছিল দিন। একসময় সংসারে আসেদুই পুত্রসন্তান আসাদ এবং আয়াজ। সুখ উপচে পড়ে এ যুগলের সংসারে। কিন্তু সুখের আকাশে যে মেঘ জমছিল তা টেরই পাননি নওরীন। প্রথমে ছিল গুজব। আজহারের সঙ্গে গভীর প্রণয় জমে উঠে সাবেক মিস ইন্ডিয়া এবং পরে বলিউডের চিত্রনায়িকা সঙ্গীতা বিজলানির। বলিউড নায়ক সালমান খানের সঙ্গে সম্পর্ক চুকিয়ে আজহারের সঙ্গে প্রেম শুরু করেন বিজলানি। যদিও আজহার-সঙ্গীতার ১৪ বছরের বিবাহিত জীবনেও হঠাৎ উঠে ঝড়। কারণ ৪৭-এর আজাহারের জীবনে যে নতুন করে উঁকি দেন ২৬ বছর বয়সী ভারতীয় ব্যাডমিন্টন তারকা জাওলা গুত্তা। যদিও সেই প্রেমের গল্পটা বড় হয়ে উঠেনি।

ক্যারিবিয় কিংবদন্তি ক্রিকেটার ভিত রিচার্ডস আর বলিউড অভিনেত্রী নীনা গুপ্তার প্রেমের গল্প ভুলে যান নি ভক্তরা। ‘লাভ চাইল্ড’ জš§ নিলেও এই জুটি শেসষ পর্যন্ত একসঙ্গে থাকতে পারেননি। একসঙ্গে থাকা হয়নি ইমরান খান-মুনমুন সেনেরও।

ভারতীয় ক্রিকেটার হরভজন সিংয়ের সঙ্গে অভিনেত্রী গীতা বারসার বিয়েটাও হয়ে গেল। আরেক প্লেবয় যুবরাজ সিং বিয়ে করেছেন বডিগার্ডের অভিনেত্রী হ্যাজেল কিচকে।

গুঞ্জন নয়, রীতিমতো আলোড়ন তুলেছে এখন বিরাট কোহলি আর আনুশকা শর্মার প্রেম। ভারতীয় সংস্কৃতিকে বুড়ো আঙুল দেখিয়ে ‘লিভ টুগেদার’ও করেছেন দুজন। ইংল্যান্ডে সিরিজ খেলার ফাঁকে কোহলির সঙ্গে এক হোটেল রুমে ছিলেন আনুশকা। অনেকেই বলছেন এই জুটির ‘ব্যান্ড বাজা বারাত’ বলাটাই শুধুু বাকী।

Comments

comments

প্রত্যুত্তর

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>