আড়াইশর পথে সাকিব

shakib2

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

নতুন এক মাইলফলকের পথে রয়েছেন সাকিব আল হাসান। বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার ও একমাত্র স্পিনার হিসেবে ওয়ানডেতে ২৫০ উইকেটের মাইলফলকের সামনে এই অলরাউন্ডার। ত্রিদেশীয় ক্রিকেটে বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে পরের ম্যাচে চাই আর একটি উইকেট। এই ম্যাচে না পারলে ফাইনাল তো রয়েছেই।

১ উইকেট পেলে ক্রিকেট বিশ্বের পঞ্চম অলরাউন্ডার হিসেবে ওয়ানডেতে ৫ হাজার রান ও ২৫০ উইকেট ক্লাবে নাম লেখাবেন সাকিব। এই রেকর্ড এখন পর্যন্ত দখলে আছে সনাৎ জয়াসুরিয়া, শহীদ আফ্রিদি, জ্যাক ক্যালিস আর আব্দুর রাজ্জাক।

এখানে দ্রুততম সময়ে এই ডাবল ছোঁয়ার অপেক্ষায় আছেন সাকিব। ওয়ানডেতে ৫৬৬৭ রান করা সাকিব খেলেছেন ১৯৭টি ম্যাচ। পাকিস্তানের অলরাউন্ডার আব্দুর রাজ্জাক ও দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস নিজেদের ২৯৬তম ওয়ানডে ম্যাচে ৫ হাজার রান ও ২৫০ উইকেটের মাইলফলকে পা রাখেন। দুই স্পিন অলরাউন্ডার সনাৎ জয়াসুরিয়া ৩০৪ ম্যাচে আর শহীদ আফ্রিদি ২৭৩ ম্যাচে এই ক্লাবের সদস্য হন।

ইতিহাস জানাচ্ছে-তৃতীয় বাঁহাতি স্পিনার হিসেবে ওয়ানডেতে ২৫০ উইকেটের পথে সাকিব। জয়াসুরিয়া ৩২৩ উইকেট নিয়ে সবার ওপরে রয়েছেন নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টরি ৩০৫ উইকেট শিকার করে দুইয়ে। সাকিব তিন নম্বরে আর চারে বাংলাদেশের আরেক বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক। রাজ্জাক ওয়ানডেতে তুলেছেন ২০৭ উইকেট।

প্রত্যুত্তর

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>